ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

ওবায়দুল কাদের আপনাকে জবাব দিতে হবে: কাদের মির্জা

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, পুলিশ আমার পৌরসভা থেকে কিভাবে মানুষ তুলে নেয়। এ সাহস তাদেরকে কে দিয়েছে। ওবায়দুল কাদের সাহেব আপনি কি এ গুলো বন্ধ করবেন না। আপনাকে জবাব দিতে হবে।


আপনি কি আমাকে সত্য বচন থেকে দূরে সরাতে চান, পারবেন না। আমি নামাজের বিছানায় বসে শপথ করেছি, পারবেন না।


মঙ্গলবার (২৭ এপ্রিল) রাত ১০ টায় তার অনুসারী স্বপন মাহমুদের ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে তিনি এসব কথা বলেন।


আধাঘণ্টা ব্যাপী লাইভে কাদের মির্জা বলেন, প্রথম আমার এলাকা থেকে আমার ঘর থেকে শুরু করতে হবে। আমার এলাকার নিজস্ব অপকর্মগুলো তুলে ধরতে হবে। নোয়াখালীর অপকর্ম, একরাম-নিজামের অপকর্ম তুলে ধরেছি। কি বিচার করে আমরা দেখি। একরাম-নিজাম দুদকের মামলার আসামি।


তিনি বলেন, আজকে সত্য কথা বলতে গেলে মুখ বন্ধ করার জন্য আমাদের কর্মিদেরকে নানাভাবে নাজেহাল করা হচ্ছে। ওবায়দুল কাদের আপনাকে জবাব দিতে এ হবে এগুলোর জন্য, অপেক্ষা করেন। গণ আদালতে জবাব দিতে হবে একদিন। আপনি ছাড়া পাবেন না, রেহাই পাবেন না।


বসুরহাট পৌরসভার মেয়র বলেন, আপনি জুয়েল্লার (জুয়েলের) হুঙ্কারে কেন ভয় পান। আপনার যদি ক্রটি না থাকে। এ ছেলে আপনাকে কিভাবে হুঙ্কার দেয়। আপনার ১০ হাজার বেতনের চাকর। এ চাকর কিভাবে লং-আইলাইনে বাড়ি করে এটার হিসাবও আপনাকে দিতে হবে। আপনি তাকে দিয়া নাকি ঢাকাতে চাঁদাবাজি করেন, সে বলছে আমাকে দিয়া সবার থেকে চাঁদা উঠায়। আর সে সেখান থেকে সিংহভাগ নিয়া লং-আইলাইনে বাড়ি করছে, গাড়ি কিনছে। আপনার মন্ত্রণালয়ের অধিকাংশ কর্মকর্তার আজকে আমেরিকা, সিঙ্গাপুরে বাড়ি আছে।


মির্জা বলেন, এগুলোর সব তথ্য আমার কাছে আছে। মুখ বন্ধ করতে পারবেনা। আপনি ওবায়দুল কাদের আমার মৃত্যু নিশ্চিত করতে পারবে না। যতক্ষণ পর্যন্ত আল্লাহ আমাকে বাঁচায় রাখে। অস্ত্র বাজি বন্ধ কর। অস্ত্র তোমাদের কাছে আছে। তোমাদের প্রতিপক্ষ আর কেউ নেই, অস্ত্র আছে। ফেনীতেও আছে, নোয়াখালীতেও আছে। বলতে চাই না, যেহেতু আমি অস্ত্রবাজির রাজনীতি করি না। আমিতো এখন দলে নেই। দলের নেতারা যদি কোন কারণে তাদের অস্তিত্বের জন্য, এখানে যদি অস্ত্রের ব্যবহার হয়। তখন পরিস্থিতি অস্থিতিশীল হলে এটার জন্য কে দায়ী হবে। আবারো যখন কোন মায়ের বুক খালি হবে এটার জন্য কে দায়ী হবে।


মির্জা কাদের বলেন, আগামী কয়েক দিনের মধ্যে ঢাকায় সাংবাদিক সম্মেলন করে আপনাদের সকল তথ্য ফাঁস করে দেব। আমি আজকে স্পষ্ট ভাষায় বলছি, আমার এখানে দমন নিপীড়ন এ গুলো বন্ধ করেন। আমার কর্মিদের ওপর নির্যাতন বন্ধ করেন। ওবায়দুল কাদের সাহেব এগুলো বন্ধ করেন। এগুলো আপনার কারসাজি।


ওবায়দুল কাদেরের স্ত্রী ইশরাতুন্নেসা কাদের প্রসঙ্গে তিনি বলেন, আপনার স্ত্রীর সব তথ্য আমার কাছে আছে। আপনার স্ত্রীর অপকর্ম আমরা তুলে ধরেছি। আপনার স্ত্রীকে বাঁচাতে পারবেন না। সে এখনো দুদকের মামলার আসামি। আপনি চাপায় রাখছেন।

ads

Our Facebook Page